Free Theme

 

3 Best WordPress Theme For Page Builder

সব WordPress Theme পেইজ বিল্ডার সাপোর্ট করে না। কারন পেইজ বিল্ডার দিয়ে পেইজ বানানোর সময় পেইজের সাইজ নিয়ে ঝামেলা হয়, পেইজের অনেক সেটিংস এ ঝামেলা করে, কোন কোন থিম এ পেইজ বিল্ডার অপশন ই দেখায় না। নিচে আমি যে থিম গুলোর কথা বলবো এগুলো Design করা হয়েছে পেইজ বিল্ডার এর জন্য। এই থিম গুলোতে পেইজ বিল্ডার ইউজ করতে কোন ঝামেলা হবে না। সব ধরনের পেইজ বিল্ডার এই থিম গুলো সাপোর্ট করে।

Page Builder Supported Theme:

  • Astra
  • OceanWP
  • Generatepress

ASTRA:

এই থিমটি আমি মনে করি The Best Theme পেইজ বিল্ডার ইউজ করার জন্য। এটা সবচেয়ে কম সাইজের , সুপার ফাষ্ট, এবং সবচেয়ে বেশি কাষ্টমাইজ করার অপশন আছে এইটাতে। এটা সব পেইজ বিল্ডার সাপোর্ট করে যেমন Elementor , Beaver Builder, Thrive Architect সহ সব। এটা এমন কি DIVI Page Builder ও সাপোর্ট করে।

এই থিম এর আরো কিছু বিশেষত্ব আছে। প্রথমত এটা ফ্রি থিম, একটা ফ্রি থিম এর ভেতর এত অপশন থাকতে পারে ভাবার বাইরে। এর কাষ্টোমাইজেশনে এর ভেতরে গেলে আপনি অলমোষ্ট যা মন চায় করতে করতে পারবেন। তিন চার রকমের Header, Footer থেকে শুরু করে Color চেঞ্জ, Font চেঞ্জ এমনকি যদি চান তো Custom CSS পর্যন্ত লাগাতে পারবেন।

এটা তো কিছুই নয় আরো আছে, এই থিম এর কিছু Addon আছে। সেগুলা যদি ইনষ্টল করেন তাহলে আরো বিশেষ ফিচার্স পাবেন। তাদের মাঝে একটা হচ্ছে Astra Sites. এটা ইনষ্টল করলে আপনি রেডিমেইড ওয়েবসাইট পাবেন, সেখানে প্রায় সব ধরনের ওয়েবসাইট বানানো আছে যা শুধু Import টিপ দিলে অটোমেটিক সেই রকম হয়ে যাবে আপনার ওয়েবসাইট। আর যে ওয়েবসাইট গুলো ওখানে দেওয়া আছে সব গুলোই প্রফেশনার ওয়েব ডেভেলোপার দিয়ে বানানো শুধু তাই নয় তারা এগুলো Elementor এবং Beaver Builder দিয়ে বানিয়েছেন। এই Theme টি SEO এর জন্যও ভালো।

মোট কথা ফ্রি থিম এর মাঝে সবচেয়ে বেষ্ট থিম এটি। এমন কি এই ওয়েবসাইট ও Astra Theme দিয়ে বানানো।


Astra Official Website

OceanWP:

ফ্রি গুলোর মাঝে আরেকটি অসাধারন থিম হচ্ছে এটি। এই থিম ও সব ধরনের পেইজ বিল্ডার সাপোর্ট করে। ফ্রি থিম হওয়া সত্যেও এটাতেও যথেষ্ট পরিমান কাষ্টোমাইজেশনের অপশন আছে। এটা তে আরো কিছু বিশেষ ফিচার্স আছে যেগুলো অন্যান থিম এ প্লাগ ইন দিয়ে করতে হয়, এটা তে সরাসরি দেওয়া আছে। এই জন্য থিম টা একটু ভারি তবে সাইটের পার্ফামেন্স এ কোন হের ফের হয় না, এটাতেও Header, Footer থেকে শুরু করে Color চেঞ্জ থেকে প্রায় সব কিছুই চেঞ্জ করা যায়।


OceanWP Official Website

GeneratePress:

এটাও অসাধারন একটি থিম, Astra থিম এর মতই এটাতেও সব কিছু করা যায়। তবে একটা ব্যাপার হলো এটা পেইড থিম, বেশিরভাগ কাষ্টমাইজেশনের জন্য আপনাকে এটার প্রো ভার্সন টা কিনতে হবে। পেইজ বিল্ডার এর জন্য সবচেয়ে ষ্টেবল থিম এটি। শুধু  পেইড বলে এটি তৃতীয়তে দিয়েছি। প্রাইস খুব একটা বেশি না। ৪০ ডলার মানে টাকায় ৩৩০০ টাকার কাছাকাছি। এই থিম এর ফ্রি ভার্সন ও আছে। খুব বেশি কাষ্টোমাইজ করা না গেলেও যেটুকু যায় টা যথেষ্ট আমার মতে, একটা নরমাল ওয়েবসাইট এর এত অপশন লাগেও না। যদি টাকা খরচ করতে চান তাহলে আমি বলবো এই থিম টা বেষ্ট।


GeneratePress Official Website

ব্যাস হয়ে গেল আপনার সাইটটি Secure. যদি কোন সমস্যা হয় কিংবা কোন কিছু জানার থাকে কমেন্টে অবশ্যই জানাবেন।
পোষ্ট টি ভালো লেগে থাকলে ,আপনার কাজে এসে থাকলে অবশ্যই শেয়ার করুন।
ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *